Breaking News
Home / স্থানীয় সংবাদ / খুলনায় এসেছে করোনার দ্বিতীয় ডোজের সোয়া লাখ ভ্যাকসিন

খুলনায় এসেছে করোনার দ্বিতীয় ডোজের সোয়া লাখ ভ্যাকসিন

স্টাফ রিপোর্টার : খুলনায় এসেছে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন। বুধবার (০৭ এপ্রিল) দুপুরে খুলনা সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ এ ভ্যাকসিন রিসিভ করেন।
এদিকে, আজ বৃহস্পতিবার (০৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে। এদিন টিকা নিতে পারবেন যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন। তারা কোনো এসএমএস না পেলেও টিকা কার্ডসহ নির্ধারিত টিকা কেন্দ্রে গিয়ে নিতে পারবেন।
খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, ৫ এপ্রিল পর্যন্ত খুলনায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। এর মধ্যে ৯৯ হাজার ৩১২ জন পুরুষ এবং ৬৮ হাজার ২৪১ জন নারী।
সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, প্রথম ডোজের টিকা নিয়ে থাকলে, ৮ সপ্তাহ পর মোবাইল ম্যাসেজ পেলে নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে টিকার কার্ড নিয়ে যেতে হবে। কোনো কারণে মোবাইলে ম্যাসেজ না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হবার পর নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে। যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা কোনো এসএমএস না পেলেও নির্ধারিত টিকা কেন্দ্রে টিকার কার্ডসহ নিয়ে গিয়ে বৃহস্পতিবার (০৮ এপ্রিল) দ্বিতীয় ডোজ নিতে পারবেন।
খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ বলেন, ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ খুলনায় এসে পৌঁছেছে। বুধবার দুপুরে ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন রিসিভ করেছি। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে। যারা প্রথম ডোজ নিয়েছেন দু’মাস পর তারা এ টিকা নিতে পারবেন।
তিনি বলেন, দ্বিতীয় ডোজ শুরুর পরও প্রথম ডোজের টিকা প্রদানও চলমান থাকছে। প্রথম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিতে হবে। টিকা কার্ড হারিয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে আবার উঠানো যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*