Breaking News
Home / স্থানীয় সংবাদ / ভারত ফেরত ১৫৯ জন খুলনায় কোয়ারেন্টাইনে, চিকিৎসা সেবায় ৩ জন ডাক্তার

ভারত ফেরত ১৫৯ জন খুলনায় কোয়ারেন্টাইনে, চিকিৎসা সেবায় ৩ জন ডাক্তার

স্টাফ রিপোর্টার
যে সকল বাংলাদেশী নাগরিক চিকিৎসা গ্রহণ এবং অন্যান্য কারনে ভারত গমন করেছেন এবং ভিসার মেয়াদ শেষে নিয়ম অনুযায়ী বাংলাদেশে প্রবেশ করছে তাদের জন্য বাংলাদেশ সরকার আবশ্যিকভাবে ১৪ দিন হোটেলে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে বাধ্যতামুলক করেছন। খুলনায় এই পর্যন্ত ভারত থেকে ১৫৯ যাত্রী নগরীর বিভিন্ন হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য তিন জন চিকিৎসক নিযুক্ত করা হয়েছে।
খুলনা সিভিল সার্জন ডা: নিয়াজ মোহাম্মদ জানান, ভারত থেকে আগত খুলনায় এই পর্যন্ত ১৫৯ জন যাত্রী এসেছেন। তাদের সাবইকে ১৪ দিন হোটেলে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে বাধ্যতামুলক করা হয়েছে। তিনি বলেন, জেলা প্রশাসকের কার্যালয়ে এক সভায় জানানো হয়, ভারত থেকে আসা মোট ৭শ’ জনকে খুলনায় কোয়ারেন্টাইনে জন্য রাখার প্রাথমিক ব্যবস্থা রাখা হয়েছে। তবে এদের খাবার বা অন্যন্যা বিষয়গুলো কি ভাবে ম্যানটেইন করছেন তা জেলা প্রশাসক বলতে পারবে। আমরা শুধু চিকিৎসার বিষয়ে তদারকি করছি। যারা কোয়ারেন্টাইনে আছে তাদের চিকিৎসা সেবা দেয়ার জন্য ৩ জন চিকিৎসক সেবা প্রদান করবেন।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ও ফ্লু কর্ণারের ফোকালপার্সন ডা: সুহাস রঞ্জন হালদার জানান, ভারত থেকে আসা ক্যান্সারের রোগী শান্ত দাস (৫০) নামে এক ব্যক্তিকে ২ মে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ইউওলো জোনে কেবিনে ভর্তি করা হয়। তার করোনা টেস্টে নেগিটিভ আসার গতকাল তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। রাতে আরও দুইজন ভর্তি হওয়ার সম্ভবনা আছে বলে তাকে সিভিল সার্জন অবহিত করেছেন। এদিকে কোয়ারেন্টাইনে থাকা চিকিৎসা সেবা প্রদানের জন্য তিনজন চিকিৎসক নিযুক্ত করা হয়েছে। তারা হলেন, ডা: মেহেদী হাসান রানা, ডা: নুসরাত জাহান ও ডা: অনন্যা সরকার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*