Breaking News
Home / খেলাধুলা / পিএসএল ফেরার ম্যাচে ইউনাইটেডকে হারালো লাহোর কালান্দাস

পিএসএল ফেরার ম্যাচে ইউনাইটেডকে হারালো লাহোর কালান্দাস

স্পোর্টস ডেস্ক : থমকে থাকা পিএসএল মাঠে গড়াল রোমাঞ্চকর এক ম্যাচ দিয়ে। দারুণ বোলিংয়ের পর শেষ ওভারে টানা তিন চার মেরে সেখানে নায়ক রশিদ খান। তার হাত ধরে শেষ বলে ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়েছে লাহোর কালান্দার্স। আবু ধাবিতে বুধবার রাতে রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে ৫ উইকেটে জিতেছে লাহোর। ৪ ওভারে আঁটসাঁট বোলিংয়ে ¯্রফে ৯ রান দিয়ে একটি উইকেট নেন রশিদ। পরে ৫ বলে অপরাজিত ১৫ রানের ছোট্ট কিন্তু কার্যকর ইনিংসে মেলান কঠিন হয়ে যাওয়া সমীকরণ। দলের জয়ে সবচেয়ে বড় অবদান রেখে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইসলামাবাদ। প্রথম সাত ব্যাটসম্যানের চার জন পৌঁছান দুই অঙ্কে। কিন্তু কেউ যেতে পারেননি বিশ পর্যন্ত। শেষের দিকে ২৪ বলে ২৭ রানের ইনিংসে দলকে দেড়শ রানের কাছে নিয়ে যান ফাহিম আশরাফ। পিএসএলে অভিষেকে ৩২ রানে ৩ উইকেট নেন লাহোরের অস্ট্রেলিয়ান বাঁহাতি পেসার জেমস ফকনার। হারিস রউফ ও আহমেদ দানিয়েল নেন দুটি করে উইকেট। মাঝারি রান তাড়ায় ৩০ বলে এক ছক্কা ও পাঁচ চারে ৪০ রানের ইনিংসে দলকে টানেন অধিনায়ক সোহেল আখতার। ২৫ বলে ২৯ রানের ইনিংস খেলেন মোহাম্মদ হাফিজ। একটি করে ছক্কা ও চারে ১৭ রান করে থামেন বেন ডাঙ্ক। তার বিদায়ের সময় লাহোরের প্রয়োজন ছিল ৮ বলে ২২। শেষ ওভারে ১৬ রানের প্রয়োজনে প্রথম তিন বলে হুসাইন তালাতকে তিনটি চার মেরে সমীকরণ সহজ করে ফেলেন রশিদ। শেষ বলে সিঙ্গেল নিয়ে দলকে জেতানো টিম ডেভিড ১৫ বলে একটি করে চার ও ছক্কায় অপরাজিত থাকেন ২৩ রানে। গত ২০ ফেব্রুয়ারিতে পিএসএলের এবারের আসর শুরু হয়েছিল পাকিস্তানে। টুর্নামেন্ট চলাকালে ছয় জন ক্রিকেটারসহ মোট সাত জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হলে মার্চের শুরুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্টটি। আবু ধাবিতে বুধবার সেটিই ফের গড়াল মাঠে।
সংক্ষিপ্ত স্কোর:
ইসলামাবাদ ইউনাইটেড: ২০ ওভারে ১৪৩/৯ (খাওয়াজা ১৮, মানরো ১১, নাজির ৮, শাদাব ৭, ইফতিখার ১২, তালাত ১৪, আসিফ ৭, আশরাফ ২৭, হাসান ১৪, ওয়াসিম ১০*, ফাওয়াদ ৪*; আফ্রিদি ৪-০-৩৭-১, ফকনার ৪-০-৩২-৩, দানিয়েল ৪-০-২৯-২, রউফ ৪-০-২৮-২, রশিদ ৪-০-৯-১)
লাহোর কালান্দার্স: ২০ ওভারে ১৪৪/৫ (ফখর ৯, সোহেল ৪০, ফাইজান ৯, হাফিজ ২৯, ডাঙ্ক ১৭, ডেভিড ২৩*, রশিদ ১৫*; হাসান ৪-০-২৭-২, আশরাফ ৪-০-৩১-১, ওয়াসিম ৪-০-২২-০, ফাওয়াদ ৪-০-২৪-১, শাদাব ৩-০-২৩-১, তালাত ১-০-১৬-০)
ফল: লাহোর কালান্দার্স ৫ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: রশিদ খান

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*