Breaking News
Home / স্থানীয় সংবাদ / মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের চায়না প্রকৌশলীসহ দুইজনকে পিটিয়ে আহত, থানায় মামলা দায়ের

মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের চায়না প্রকৌশলীসহ দুইজনকে পিটিয়ে আহত, থানায় মামলা দায়ের

মোংলা (বাগেরহাট ) প্রতিনিধি
মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের চায়না প্রকৌশলীসহ দুইজনকে হাতুড়ি ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করেছে স্থানীয় কতিপয় জমির মালিক ও তাদের লোকজন। সোমবার বেলা ১১টার দিকে মোংলা বন্দরের পশুর নদীর চিলা-জয়মনির কোলাবাড়ী এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী ও ইনার বার ড্রেজিং প্রকল্পের প্রকল্প পরিচালক শেখ শওকত আলী বাদী হয়ে সোমবার রাতে থানায় একটি মামলা দায়ের করেছেন।
পুলিশ ও বন্দর কর্তৃপক্ষ জানায়, মোংলা বন্দরের ইনার বার ড্রেজিং প্রকল্পের খনন কাজে নিয়োজিত চায়না প্রকৌশলী মিঃ অং ইয়াও (৪৫) ও সাইড ইঞ্জিনিয়ার তন্ময় (৪০) কাজের তদারকিতে সোমবার বেলা ১১টার দিকে কোলাবাড়ী এলাকায় যান। সে সময় সেখানকার কতিপয় জমির মালিক ও তাদের লোকজন অতর্কিতভাবে চায়না প্রকৌশলী অং ইয়াও ও এদেশীয় প্রকৌশলী তন্ময়ের উপর হামলা চালান। এ সময় হামলাকারীরা ওই দুই প্রকৌশলীকে হাতুড়ি ও লাঠিসোঠা দিয়ে পিটিয়ে আহত করেন। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। আহতদের মধ্যে তন্ময়কে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর চায়না প্রকৌশলী অং ইয়াও মোংলার চায়না প্রজেক্টে চিকিৎসাধীন রয়েছেন।
মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক) ও ইনার বার ড্রেজিং প্রকল্পের প্রকল্প পরিচালক শেখ শওকত আলী বলেন, কোলাবাড়ী এলাকায় জমির মালিক ও তাদের লোকজনের অতর্কিত হামলায় আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এরমধ্যে তন্ময়কে খুলনার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ হামলার ঘটনায় ৪/৫ জমির মালিকসহ আরো অজ্ঞাতনামাদের নামে রাত ৮টার দিকে থানায় মামলা করা হয়েছে। পুলিশ-প্রশাসন এ ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।
মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় রাতে থানায় একটি মামলা দায়ের হয়েছে, ঘটনার তদন্ত চলছে। তদন্ত অনুযায়ী মামলার বিষয়ে অবশ্যই কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। #

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*