Breaking News
Home / স্থানীয় সংবাদ / নড়াইলে ভ্যাকসিন কেন্দ্রের উদ্বোধন, দেয়া হচ্ছে এইচএসসি শিক্ষার্থীদের

নড়াইলে ভ্যাকসিন কেন্দ্রের উদ্বোধন, দেয়া হচ্ছে এইচএসসি শিক্ষার্থীদের

নড়াইল প্রতিনিধি
১ নভেম্বর থেকে চালূ হওয়া দেশব্যাপী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের ( ১২-১৭ ) কোভিড-১৯ এর ফাইজারের ভ্যাকসিন দেয়ার লক্ষ্যে নড়াইল নার্সিং কলেজে কোভিড-১৯ ফাইজার টিকাদান কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।
সকাল থেকে শিক্ষার্থীদের সুশৃংখলভাবে দীর্ঘ লাইনে দাড়িয়ে টিকা নিতে দেখা যায়। শিক্ষার্থীদের জন্য সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে কিছু শিক্ষার্থী বলেন আরো আগে এ উদ্যোগ নেয়ার দরকার ছিল, সামনে এইচএসসি পরীক্ষা , এ টিকা দেয়ার ফলে আমাদের করোনা বাইরাস হবার ভয় কম থাকবে , কিন্তু এর পার্শ্ব প্রতিক্রিয়া জ্বর বা অন্য কিছু হলে সে সময় পরিক্ষার্থীদের অসুবিধা হবে ,এই কারনে আরো কিছু দিন আগে এ কার্যক্রম শুরু করলে ভালো হত। জেলায় শিক্ষার্থীদের দেয়ার জন্য ১৮,৭২০ ডোজ ফাইজারের টিকা এসেছে।
বুধবার জেলা স্বাস্থ্য বিভাগ, নড়াইল এর আয়োজনে নড়াইল নার্সিং কলেজের সভাকক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।
সিভিল সার্জন ডাঃ নাসিমা আক্তারের সভাপতিত্বে, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলাম, নড়াইল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মাহবুবুর রহমান জেলা শিক্ষা কর্মকর্তা এস,এম, ছায়েদুর রহমান, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগন ও টিকা নিতে আসা শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তার বলেন, আমরা গত সোমবার রাতে ফাইজারের এ টিকা হাতে পেয়েছি, সকলের সহযোগীতায় আজ বুধবার আমরা এ কার্যক্রম শুরু করলাম, প্রথম অবস্থায় এইচ,এস,সি পরীক্ষাথীদের দেয়া হচ্ছে এ কার্যক্রমের আওতায় ১২ থেকে ১৭ বছরের শিক্ষাথীদের এ টিকা দেয়া হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, জেলার তিন উপজেলায় এবছর ৮ হাজারের বেশি এইচ,এস,সি শিক্ষার্থী রয়েছে, সরকারের নির্দেশনা মোতাবেক আজ বুধবার তাদের প্রথমে এ ফাইজারের টিকা দিয়ে নড়াইলে এ কাযৃক্রম শুরু করলাম। প্রথম দিন বারোশত শিক্ষার্থীকে ডাকা হয়েছে আশাকরছি আগামী তিন দিনের মধ্যে পরীক্ষাথীদের টিকা দেয়া শেষ হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*