Breaking News
Home / স্থানীয় সংবাদ / কেএফডব্লিউ প্রতিনিধি দলের সাথে কেসিসি কর্মকর্তাদের সভা

কেএফডব্লিউ প্রতিনিধি দলের সাথে কেসিসি কর্মকর্তাদের সভা

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগরী এলাকায় জনগুরুত্বপূর্ণ কয়েকটি উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে জার্মান ডেভেলপমেন্ট ব্যাংক (কেএফডব্লিউ) থেকে আগত প্রতিনিধি দলের সাথে কেসিসি কর্মকর্তাদের অনুষ্ঠিত সমাপনী সভায় প্রকল্পগুলি গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
সিসিএইউডি প্রকল্পের আওতায় গৃহীত এ প্রকল্পসমূহে জার্মান ও বাংলাদেশ সরকার যৌথভাবে অর্থায়ন করবে। দৌলতপুর ও মহেশ্বরপাশা এলাকায় শহর রক্ষা বাঁধ, রূপসায় রিভারফ্রন্ট পার্ক, ময়ুর নদীসহ কয়েকটি পুকুর, রাস্তা, ড্রেন ও স্লুইচ গেটের উন্নয়ন গৃহীত প্রকল্পের মধ্যে অন্যতম।
সভায় সিটি মেয়র জলবায়ু পরিবর্তনজনিত প্রভাবে খুলনা অঞ্চলের ক্ষতিকর দিকগুলি তুলে ধরে বলেন, ক্ষতিকর এ প্রভাব মোকাবেলায় এখনি উদ্যোগী হতে হবে। গৃহীত প্রকল্পসমূহ এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন। প্রকল্পগুলির টেকসই বাস্তবায়নের ক্ষেত্রে তিনি জলবায়ু পরিবর্তনজনিত প্রভাবের দিকে লক্ষ্য রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
কেএফডব্লিউ’র পক্ষে মিশন লিডার ক্রিস্টিনা বার্ডজ, আরবান রিজিলিয়েন্স স্পেশালিস্ট এস এম মেহেদী আহসান, প্রধান প্রকৌশলী পিটার রুনি, কেসিসি’র পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজমুল হক, প্রধান প্রকৌশলী মোঃ এজাজ মোর্শেদ চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, প্রধান রাজস্ব কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নাজিবুল আলম, আর্কিটেক্ট রেজবিনা খানম, এষ্টেট অফিসার মোঃ নুরুজ্জামান তালুকদার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*