Breaking News
Home / স্থানীয় সংবাদ / ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনা শনাক্ত বেড়ে ৮১

২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনা শনাক্ত বেড়ে ৮১

নগরীতে শনাক্ত ১১, উপজেলায় ২

স্টাফ রিপোর্টার
নগরীতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় খুলনায় জেলায় নতুন করে করোনা শনাক্ত হয় ১৩ জনের। এর মধ্যে নগরীতে শনাক্ত ১১ জন। এছাড়া দুই উপজেলায় একজন করে করোনা শনাক্ত হয়। ২৪ ঘন্টার ব্যবধানে খুলনা বিভাগে নতুন করে ২৭ জন বেড়ে মোট শনাক্ত হয়েছে ৮১ জন। এর আগে বৃহস্পতিবার শনাক্ত হয়েছিলো ৫৪ জন।
খুলনা সিভিল সার্জন অফিস সূত্র মতে, খুলনা জেলায় করোনা শনাক্তে দিক থেকে নগরীতে করোনা শনাক্তের সংখ্যা বেশি। গত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) খুলরায় জেলায় নতুন করে করোনা শনাক্ত হয় ১৩ জন। এর মধ্যে পুরুষ ৭ জন ও মহিলা রয়েছে ৬ জন। শনাক্তের মধ্যে নগরীতে রয়েছে ১১ জন বাসিন্দা। এর বাইরে দিঘলিয়া ও ডুমুরিয়া উপজেলায় একজন করে করোনা শনাক্ত হয়। এর আগের ২৪ ঘন্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছিলো ৯ জন। এ সময়ে একজনের মৃত্যু হয়। শনাক্তের মধ্যে পুরুষ ছিলো ৩ জন ও মহিলা ৬ জন। আক্রান্তদের মধ্যে নগরীতে ছিলো ৮ জন এবং একজন ফুলতলা উপজেলার। করোনা শুরু থেকে এ পর্যন্ত খুলনা জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৮ হাজার ৩৭৬ জন এবং মোট মৃত্যু হয় ৭৭৮ জনের।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ও ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা: সুহাস রঞ্জন হালদার জানান, শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৯ জন। এর মধ্যে আইসিইউতে একজন এবং ইয়েলো জোনে ৮ জন রয়েছেন।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র মতে, খুলনা বিভাগে ৭ জেলায় নতুন করে করোনা শনাক্তের সংখ্যা ৮১ জন। এর মধ্যে খুলনা জেলায় ১৩ জন, যশোরে ২৫ জন, কুষ্টিয়ায় ১৮ জন, ঝিনাইদহে ১৫, নড়াইলে ৭ জন, মাগুরায় দুইজন ও সাতক্ষীরায় ১ জন করোনা শনাক্ত হয়েছে। করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৩ হাজার ৯৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫৭ জন। আর মোট মৃত্যু হয় ৩ হাজার ১৯৫ জন।
এদিকে খুলনা জেলায় ৭ জানুয়ারি থেকে ১২ বছর থেকে ১৮ বছরের মধ্যে স্কুল শিক্ষার্থীদের ফাইজারের প্রথম ডোজ করোনা টিকা প্রদান করা হচ্ছে। এই কার্যক্রম চলবে আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত। খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: জ্যোর্তিময় মন্ডল বলেন, জেলায় মোট ২ লাখ ৩৮ হাজার ৬১ জনকে এই টিকা প্রদান করা হবে। ওই সব টিকা নগরীতে দুইটি ও উপজেলায় ৯টি স্থায়ী কেন্দ্রতে এবং অস্থায়ী কেন্দ্রেতে প্রদান করা হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*