Breaking News
Home / স্থানীয় সংবাদ / বেনাপোলে জাল ডকুমেন্ট সাবমিট করে আমদানি কারকের ১৫০ প্যাকেজ পাম্প চুরি

বেনাপোলে জাল ডকুমেন্ট সাবমিট করে আমদানি কারকের ১৫০ প্যাকেজ পাম্প চুরি

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল বন্দর থেকে ভারত হতে আমদানি কৃত ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের একটি চালান খালাস করে উধাও করে নিয়েছে একটি সংঘ বদ্ধ চক্র। এ চক্রের মুল হোতা মনিরুজ্জামান মিন্টু। আমদানি কারক প্রতিষ্টান ঙগঊ ওঘঞঊজঘঅঞওঙঘঅখ দিঘলিয়া,খুলনা, এর মালিক মোঃ আশরাফ হোসেন জানান, ভারত থেকে গত ২৩/১২/২০২১ইং তারিখে ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্প আমদানি করেন যার মেনিফিষ্ট নং-৪৭৪৫৭,এ-বি তাংÑ ২৮/১২/২০২১ইং এল,সি নং- ২০২১২১০১০৩৫৫ তারিখ ৩১/১২/২০২১ইং ভারতের রপ্তানি কারক গটজঅজও ঊঢচঙজঞ ঐঙটঝঊ এর মাধ্যমে বেনাপোল বন্দরে প্রবেশ করায়। এ পণ্য চালানটির রিসিভ করার জন্য মনিরুজ্জামান মিন্টুকে দায়িত্ব দেই এবং মেসার্স জামান এন্টারপ্রাইজ সি এন্ড এফ এর নামে রিসিভ করে ২২ নং শেডে রাখে। আমি গত ১৭/০১/২০২২ইং তারিখে পণ্য চালানটি পরিদর্শন করতে ২২নং শেডে গেলে শেড ইনচার্জ রেজিষ্টার দেখে জানায় ০৬/০১/২০২২ইং তারিখে মেসার্স শাহাজালাল সি এন্ড এফ এজেন্ট যার এ আই এন নং-(৬০১৯২০২০৪) প্রোঃ মোঃ শাহ জালাল আমার আমদানি কৃত মালের জাল ডকুমেন্ট সাবমিট করে খালাস নিয়েছেন। এ বিষয়ে আমদানি কারক ঙগঊ ওঘঞঊজঘঅঞওঙঘঅখ এর মালিক আশরাফ হোসেন আরও জানান, উক্ত ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের পণ্য ছাড় করার জন্য তিনি কোন সি এন্ড এফ এজেন্টকে কোন ডকুমেন্ট প্রদান করিনি অথচ আমার আমদানি কৃত ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের চালান মেসার্স শাহাজালাল সি এন্ড এফ এজেন্ট,বেনাপোল ০৬/০১/২০২২ইং তারিখে জাল ডকুমেন্ট সাবমিট করে খালাস করে নিয়েছে। এ ঘটনার পর আমদানি কারক পণ্য ফিরে পেতে বেনাপোল পোর্ট থানা ও বেনাপোল কাস্টমস হাউস বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।
এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার পুলিশ পরিদর্শক সোহেল রানা জানান, আমিদানি কারক ঙগঊ ওঘঞঊজঘঅঞওঙঘঅ দিঘলিয়া,খুলনা এর মালিক এর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টির সত্যতা যাচায় করার জন্য মনিরুজ্জামান মিন্টুকে থানায় ডাকলে মিন্টু আগামী এক সপ্তাহের মধ্যে দুই পক্ষ একত্রে বসে বিষটি মিটিয়ে নিবেন বলে আমাকে আশ্বাস করেন।
এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য আমদানি কৃত ১৫০ প্যাকেজ সাব মারসিবল পাম্পের চুরির ঘটনার মূল হোতা মনিরুজ্জামান মিন্টুকে তার মুটো ফোন ০১৭১২-৫৭৯৯৩৩ নাম্বারে একাধিক বার কল করেও মোবাইল ফোন বন্ধ থাকার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*