Breaking News
Home / স্থানীয় সংবাদ / মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্ণামেন্টে ‘কপোতাক্ষ’ দল চ্যাম্পিয়ন

মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্ণামেন্টে ‘কপোতাক্ষ’ দল চ্যাম্পিয়ন

খবর বিজ্ঞপ্তিঃ মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্ণামেন্টে (২০২২) সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা খাতুনের নেতৃত্বাধীন ‘কপোতাক্ষ’ দল চ্যাম্পিয়ন হয়েছে। সংরক্ষিত আসনের কাউন্সিলর সাহিদা বেগমের নেতৃত্বাধীন ‘ইছামতি’ দলকে ২-০ গোলে পরাজিত করে ‘কপোতাক্ষ’ দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
বৃহস্পতিবার বিকাল ৩টায় খুলনা জিলা স্কুল মাঠে টুর্ণামেন্টের চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন ও রানার-আপ দালের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন। এছাড়া ‘ইছামতি’ দলের খেলোয়াড় মোহনা ফরাজী’কে টুর্ণামেন্টের সেরা খেলোয়াড় এবং ‘কপোতাক্ষ’ দলের খেলোয়াড় তাসমিয়াহ আফরিন’কে টুর্ণামেন্টের সর্বোচ্চ গোলদাতা হিসেবে পুরস্কৃত করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে সিটি মেয়র বলেন, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ ঘটাতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দু’হাজার নয় সালে স্কুল পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট চালু করেন। এ আয়োজন একদিকে যেমন শিশুদের ক্রীড়া চর্চায় উৎসাহ যোগাচ্ছে অন্যদিকে তৃণমূল পর্যায় থেকে ক্রীড়া প্রতিভা বের হয়ে আসছে। ফলশ্রুতিতে দেশে খেলাধুলার প্রসার ঘটছে। খুলনা মহানগরীতে খেলাধুলার প্রসার ঘটাতে কেসিসি’র পক্ষ থেকে আগামীতেও এ ধরণের টুর্ণামেন্টের আয়োজন করা হবে বলে তিনি উল্লেখ করেন। সিটি মেয়র টুর্ণামেন্ট সফলভাবে সম্পন্ন করতে সার্বিক সহযোগিতা প্রদান করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।
উল্লেখ্য, দাতা সংস্থা ইউনিসেফ-এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন এ টুর্ণামেন্টের আয়োজন করে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক গত ২২ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন। কেসিসি’র সংরক্ষিত আসনের ১০ জন কাউন্সিলরের নেতৃত্বে ১০টি কিশোরী টীম টুর্ণামেন্টে অংশগ্রহণ করে।
খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, কেসিসি’র কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, মো: সাইফুল ইসলাম, মো: ডালিম হাওলাদার, মুন্সী আব্দুল ওয়াদুদ, সংরক্ষিত আসনের কাউন্সিলর সাহিদা বেগম, রহিমা আক্তার হেনা, মাহমুদা বেগম, মাজেদা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, সচিব মো: আজমুল হক, প্রধান প্রকৌশলী মো: এজাজ মোর্শেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নাজিবুল আলম, ইউনিসেফ-এর চীফ অব ফিল্ড অফিস মো: কাওসার হোসাইন, খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী রায়হান ফরিদ প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। খেলা পরিচালনা করেন রেফারী তৌহিদ হোসেন এবং ম্যাচ কমিশনারের দায়িত্ব পালন করেন এম আফরুল ইসলাম।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*