Breaking News
Home / খেলাধুলা / শ্রীলঙ্কা টেস্ট সিরিজে সাকিবকে নিয়ে সংশয়
ফাইল ছবি

শ্রীলঙ্কা টেস্ট সিরিজে সাকিবকে নিয়ে সংশয়

স্পোর্টস ডেস্কঃ 

রাসেল ডোমিঙ্গো ভালো করেই জানেন, করোনা ভাইরাসে আক্রান্ত হলে শরীরের ওপর কতটা ধকল যায়। তাই সাকিব আল হাসান করোনামুক্ত হলেও তাকে নিয়ে ঝুঁকি নিতে মন সায় দিচ্ছে না টাইগার হেড কোচের।

১৫ মে থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু বাংলাদেশের। এই টেস্টে সাকিব খেলবেন কিনা, তা এখনও নিশ্চিত নয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, সাকিব চাইলে অবশ্যই খেলবেন।

তবে ডোমিঙ্গো ৫০-৬০ ভাগ ফিট সাকিবকে খেলাতে রাজি নন। তার কথায় পরিষ্কার ইঙ্গিত, প্রথম টেস্টে সম্ভবত একাদশের বাইরেই থাকছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আজ (শুক্রবার) দলীয় অনুশীলনের ফাঁকে টাইগার হেড কোচ সাকিব প্রসঙ্গে বলেন, ‘আমাকেও কোভিড ধরেছিল। এনার্জিটা একরকম থাকে না। সরাসরিই নেমে পড়া যায় না। এটা টি-টোয়েন্টি বা ওয়ানডে নয় যে ছয়-সাত ওভার করলেই হবে। এখানে পাঁচদিন খেলতে হবে।’ডোমিঙ্গো যোগ করেন, ‘অবশ্যই আমরা চাই সে খেলুক। সে খেলাটার অন্যতম সেরা ক্রিকেটার। তবে আমাদের এটাও নিশ্চিত করতে হবে যেন সে সেরা পারফরম্যান্সটা দিতে পারে। নিজের দায়িত্ব পরিপূর্ণভাবে পালন করতে হবে। একদিনে কমপক্ষে ১৫ ওভার বল করতে পারে কিংবা সেরা ছয়ে ব্যাট করতে পারে।’ সাকিবকে দলে যে কেউই চাইবে কিন্তু পুরোপুরি ফিট না হলে খেলানো কঠিন উল্লেখ করে টাইগার হেড কোচ বলেন, ‘সবাই চাইবে একাদশে পুরো ফিট সাকিবই খেলুক। ৫০-৬০ ভাগ ফিট হলে তো খেলানো কঠিন।’শুধু করোনার ধাক্কা নয়, প্রস্তুতির ঘাটতির বিষয়টিও সামনে আনলেন ডোমিঙ্গো। তার ভাষায়, ‘টেস্টে সরাসরি ঢুকে পড়ার আগে তার ফিটনেস দেখতে হবে। দেখতে হবে সে কী অবস্থায় আছে। কোভিড থেকে মাত্র সেরে উঠলো, খুব বেশি ক্রিকেট খেলেনি। অবশ্যই সে আমাদের বড় খেলোয়াড়, দলে থাকলে ভারসাম্যটা সহজ হয়। কিন্তু আমাদের কাল তাকে দেখতে হবে। গত দুই-তিন সপ্তাহ সে ব্যাটিং বা বোলিং করেনি। এটা পাঁচদিনের ক্রিকেট। গরমও আছে। সবকিছুই তো মাথায় রাখতে হবে।’

এম এ আর কে/মুশফিকুর র/স্পোর্টস ডেস্ক/

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*