Breaking News
Home / স্থানীয় সংবাদ / খুলনার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্র থেকে শিশু নিখোঁজ

খুলনার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্র থেকে শিশু নিখোঁজ

স্টাফ রিপোর্টার : খুলনার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্র থেকে হৃদয় মোল্লা (১৩) নামে একটি শিশু নিখোঁজ হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে জুমার নামাজের পর থেকে নিখোঁজ হয় সে। রাত পৌণে ১১টা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি রাতে নিশ্চিত করেছেন কেন্দ্রের বালক সেন্টারের সোশ্যাল ওয়ার্কার মো. মাসুম খলিফা। শিশু ঢাকার গাবতলি বাসস্ট্যান্ড সংলগ্ন দারুস সালাম থানা এলাকার হাসান মোল্লার পুত্র।
স্থানীয় সূত্রে জানা গেছে, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্র থেকে হৃদয় মোল্লাসহ ১৪জন শিশুকে জুমার নামাজ পড়তে পাশ^বর্তী বটিয়াঘাটার মল্লিকের মোড় এলাকার ছয়ঘরিয়া জামে মসজিদে নিয়ে যান কন্দ্রের বালক সেন্টারের সোশ্যাল ওয়ার্কার মো. মাসুম খলিফা (দৃষ্টি প্রতিবন্ধী) ও নিরাপত্তা প্রহরী রানা। কিন্তু অন্য শিশুরা ফিরে এলেও হৃদয় মোল্লাকে ছাড়াই তারা ফিরে আসেন।
সূত্র জানায়, ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর সোনাডাঙ্গা মডেল থানার জিডি নং-১৭৫১ মূলে শিশু হৃদয় মোল্লাকে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্রে ভর্তি করা হয়।
শিশু নিখোঁজের বিষয়টি স্বীকার করে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্রের উপ-পরিচালক বিপ্লব কুমার সাহা এ প্রতিবেদককে বলেন, শিশুটি নামাজে গিয়ে নিখোঁজ হয়েছে। তাকে হারানো শিশু হিসেবে কেন্দ্রে রাখা হয়। ২৪ ঘন্টা খোঁজ খবর নিয়ে দেখার পরও তাকে পাওয়া না গেলে এ বিষয়ে থানায় জিডি করা হবে।
প্রসঙ্গত, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্রে শিশুদের ওপর নানা অজুহাতে নির্যাতন করা হয় বলে অভিযোগ রয়েছে। ইতিপূর্বে এখানে বেশ কয়েকজন শিশুর হাত ভেঙ্গেছে এবং একাধিক শিশু ভয়ে পালিয়ে গেছে। তবে, তাদের সঠিক সময়ে চিকিৎসা নিয়েও রয়েছে নানা অভিযোগ। সর্বপরি এসব কারণে এখানে কর্মরতদের দায়িত্ব অবহেলার বিষয়টি স্পস্ট হয়ে উঠেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*