Breaking News
Home / স্থানীয় সংবাদ / পদ্মা সেতু উদ্বোধনের আগে ২২ জুন খুলনায় আনন্দ শোভাযাত্রা

পদ্মা সেতু উদ্বোধনের আগে ২২ জুন খুলনায় আনন্দ শোভাযাত্রা

স্টাফ রিপোর্টারঃ গৌরবের পদ্মাসেতু ২৫ জুন উদ্বোধন উপলক্ষ্যে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়েছে। এজন্য শনিবার সকালে খুলনা প্রেস ক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব কাউন্সিলর শেখ মোহাম্মাদ আলী।
তিনি বলেন, দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষার পালা শেষ হতে চলেছে। বহুল প্রতীক্ষিত পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে আসছে ২৫ জুন। সেদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মসেতু উদ্বোধন করবেন।
এই পদ্মা সেতু নির্মাণে বিশ্ব ব্যাংক অর্থায়নে মুখ ফিরিয়ে নেওয়ার পরে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত প্রতিকুলতা অতিক্রম করে আত্মবিশ্বাসী তার দৃঢ় নেতৃত্বে রাষ্ট্রনায়ক হিসেবে সেদিনের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করে দেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের ঘোষণা করেন। পদ্মা নদীর বুকে নিজস্ব অর্থায়নে ৩০ হাজার কোটি টাকায় ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর কাজ ২০১৫ সালে ডিসেম্বরে উদ্বোধন করেছিলেন। সেই কাক্সিক্ষত পদ্মাসেতু ২৫ জুন ২০২২ উদ্বোধনের প্রাক্কালে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি তথা বৃহত্তর খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২ কোটি মানুষের পক্ষ থেকে আজকের এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।
পদ্মাসেতু উদ্বোধনের মধ্য দিয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের আঞ্চলিক বৈষম্য কমবে, আর্থ-সামাজিক উন্নয়ন, নতুন নতুন শিল্প-কলকারখানা স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি, অর্থনৈতিক উন্নয়নসহ প্রবৃদ্ধি বৃদ্ধি হবে। মোংলা বন্দর, পায়রা বন্দর ব্যবহারের গুরুত্ব বেড়ে যাবে। এর মধ্য দিয়ে বাংলাদেশের সড়কপথে যোগাযোগ ব্যবস্থা একটি উল্লেখযোগ্য অবদান রাখবে। ২৫ জুন এই দিনটাকে স্মরণীয় রাখতে আগামী ২২ জুন বুধবার সকাল ১০টায় একটি আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হবে।
এ সময়ে উপস্থিত ছিলেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান, অধ্যক্ষ মোঃ জাফর ইমাম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি মকবুল হোসেন মিণ্টু, আবু হাসান, এস এম জাহিদ হোসেন, দেশ সংযোগের সম্পাদক মাহবুবুল আলম সোহাগ, উন্নয়ন কমিটির শাহীন জামাল পন, শেখ মোশাররফ হোসেন, মিনা আজিজুর রহমান, অধ্যাপক মোঃ আবুল বাশার, মিজানুর রহমান বাবু প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*